অ্যান্ড্রয়েড টিভি থেকে এপ্স সরানোর প্রয়োজনীয়তা

এটা  গোপনীয় হলেও সকলের জানাই যে বেশিরভাগ অ্যান্ড্রয়েড টিভি অসহনীয় অভিজ্ঞতা প্রদান করে থাকে। ওয়েটিং সিস্টেম ব্যবধান এবং দুর্বলতা গড় অ্যান্ড্রয়েড টিভি এবং গুগল টিভির মাধ্যমে নেভিগেট করা ভীষণই দুশ্চিন্তা জনক। আঘাতের সাথে অপমান যোগ করা হলো প্রচুর পরিমাণে ব্লটয়্যার যা  আগে থেকে ইন্সটল করা অ্যাপ বা কোম্পানি হতে দেওয়া থাকে।

অ্যান্ড্রয়েড টিভি থেকে এপ্স সরানোর প্রয়োজনীয়তা


 যাইহোক সব হারিয়ে যায় না কারণ এই সমস্ত আগে থেকে ইন্সটল করা অ্যাপ গুলিকে মুছে ফেলার একটি সহজ উপায় রয়েছে বা শুধুমাত্র সেগুলোকে নিষ্ক্রিয় করার একটি সহজ উপায় হয়েছে যদি আপনি এটি পছন্দ করেন আপনার অ্যান্ড্রয়েড স্মার্ট টিভিতে। আপনি যদি এটি সন্ধানে থাকেন তবে অনুসরণ করুন এই টিউটোরিয়ালটিতে আমরা আপনাকে দেখাচ্ছি কিভাবে আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্লটয়্যার অপসারণ করবেন।

 সূচীপত্রঃঅ্যান্ড্রয়েড টিভি থেকে এপ্স সরানোর প্রয়োজনীয়তা

অ্যান্ড্রয়েড টিভি থেকে এপ্স সরানোর প্রয়োজনীয়তাঃ

অ্যান্ড্রয়েড টিভি থেকে অ্যাপগুলি সরানোর প্রক্রিয়া শুরু করার আগে আপনার প্রয়োজনীয় জিনিসগুলোর তালিকা নিচে দেওয়া হল সেগুলো ডাউনলোড করতে ভুলবেন না এবং আপনার তালিকা থেকে তাদের চেক করতে হবে।

এই প্রক্রিয়াটির জন্য আপনার যে প্রাথমিক সফটওয়্যার টি প্রয়োজন তা হল এডিবি অ্যাপ কন্ট্রোল, এটি একটি বিনামূল্যে এবং সহজে ব্যবহারযোগ্য অ্যাপ যা এন্ড্রয়েড ডিভাইস থেকে আগে থেকে ইন্সটল করা সব ধরনের অ্যাপ সরিয়ে দেয়। আমাদের অ্যান্ড্রয়েড টিভি থেকে অ্যাপগুলি সরাতে এটি ব্যবহার করতে হবে, এর নিয়ন্ত্রণ সীমাবদ্ধ নয় এবং অন্য অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে কাজ করে।

আরো পড়ুনঃকালোজিরা খাওয়ার নিয়ম

 এবং আপনার টিভির সাথে খুব বেশি কিংকার করার বিষয়ে চিন্তা করবেন না, কারণ এটি খুব সহজ এবং নিরাপদ।আপনি নিশ্চিন্তে কাজ করতে পারেন এবং এর থেকে এডিবি আপ নিয়ন্ত্রণ বিনামূল্যে পাবেন এর অফিসিয়াল ওয়েবসাইটে। এবং এটি আপনার উইন্ডোজ পিসিতে ইন্সটল করতে পারেন।

অ্যান্ড্রয়েড এস টি কে প্ল্যাটফর্ম টুলস

যদিও এডিবি এপ কন্ট্রোল আমাদের ডিভাইসে প্ল্যাটফর্ম টুলস ছাড়াই কাজ করে আমরা আপনাকে সেগুলি ডাউনলোড করার পরামর্শ দিচ্ছি সহজ করে বললে এ প্লাটফর্ম টুলগুলি আপনার পিসি এবং অ্যাপকে আপনার টিভির সাথে নির্বিঘ্নে সংযোগ করবে ।আপনাকে কোন কঠিন কাজ করতে হবে না। শুধু এটাতে ইনস্টলেশন করুন। এখানে লিঙ্ক এর মাধ্যমে শুধু অ্যান্ড্রয়েড এসডিকে প্ল্যাটফর্ম টুলস ফ্রি ডাউনলোড করতে হবে।একবার হয়ে গেলে ফোল্ডারটিকে একটি ড্রাইভে এক্সট্র্যাক্ট করুন এবং সেখানে রাখুন।

এন্ড্রয়েড টিভিতে বিকাশকারী বিকল্পগুলি সক্রিয় করুন

 আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্ল্টায়ার অপসারণ করতে পারেন তা নিশ্চিত করার জন্য আপনার টিভিতে ইউএসবি ডিবাগিং এর সক্ষমতা থাকতে হবে। আপনি যদি এটি না জানেন যে এটি কিভাবে করবেন  তাহলে আমাদের দুর্দান্ত এন্ড্রয়েড টিভি টিপস নিবন্ধে গিয়ে  কিভাবে তা করবেন তা শিখে নিতে পারেন।

আপনার অ্যান্ড্রয়েড টিভি আইপি অ্যাড্রেস খুঁজুন

অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসের বিপরীতে এডিবি এপ কন্ট্রোল আপনার অ্যান্ড্রয়েড টিভিতে ওয়ারলেস ভাবে যোগাযোগ করতে পারে। তবে এর জন্য আপনার উভয় ডিভাইসকে অ্যাপ টিভিতে দেখানো ওয়াইফাই নেটওয়ার্কের সাথে সংযুক্ত থাকতে হবে। আপনি টিভিতে নিচের পদক্ষেপগুলি অনুসরণ করে আইপি ঠিকানা খুঁজে বের করতে পারেন।

আপনার অ্যান্ড্রয়েড টিভির সেটিং এ গিয়ে> নেটওয়ার্ক এবং ইন্টারনেট থেকে> আপনার ওয়াইফাই নেটওয়ার্কের সেটিংসে গিয়ে আইপি অ্যাড্রেসের একটি নোট তৈরি করতে হবে। সেটিংস পৃষ্ঠাটি দেখতে মূলত নিম্নরূপ হয়ে থাকেঃ

এডিবি অ্যাপ কন্ট্রোল সেটআপ করার নিয়ম

এডিবি অ্যাপ কন্ট্রোল সেটআপ করা মোটামুটি সহজ এবং আপনাকে নিচের প্রক্রিয়াটি অনুসরণ করতে হবে। আসুন আমরা জেনে নেই এর নিয়মসমূহঃ

১। শুরুতেই  এপ কন্ট্রোল ওপেন করুন এবং আপনাকে একটি স্বীকৃতি বার্তা দ্বারা অব্যর্থনা জানানো হবে এটি বন্ধ করতে ওকে চাপুন।

২। আপনাকে এখন দ্রুত চার্জ গাইডের দিকে নিয়ে যাওয়া হবে যা ইউএসবি সক্রিয় করার এবং আপনার আইপি ঠিকানা পাওয়ার বিষয়ে কথা বলবে। যাইহোক যেহেতু আমরা ইতিমধ্যে এটি করেছি শুধু আমি পেয়েছি বোতাম চাপুন ।

৩। যেহেতু এই মুহূর্তে সফটওয়্যার এর সাথে কোন অ্যান্ড্রয়েড ডিভাইস যুক্ত নেই তাই আপনাকে প্রথমে এটি করতে হবে ওপরের ডান দিকে সংখ্যার ওপর ক্লিক করুন এবং নিশ্চিত করুন যে আপনার টিভির আইডি ঠিকানাটি সেখানে লেখা আছে। যদি না হয় তবে এটি সংশোধন করুন।

দ্রষ্টব্যঃ নিশ্চিত করুন যে আপনার উইন্ডোজ এবং অ্যান্ড্রয়েড টিভি ডিভাইস উভয়ই একই ওয়াইফাই নেটওয়ার্কের অন্তর্ভুক্ত।

৪। একবার আপনি টিভির আইডি ঠিকানা প্রবেশ করান এবং ইন্টার চাপুন। সফটওয়্যারটি এখন আপনাকে আপনার টিভিতে ইউএসবি ডিবাগিং সংযোগের অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করবে। এটি করতে কেবল প্রম্পটি সন্ধান করুন। যা আপনার অ্যান্ড্রয়েড টিভিতে প্রদর্শিত হবে। যদি এটা না হয় তবে আপনি ইউএসবি চালু করেছেন কিনা তা নিশ্চিত করুন।

৫। আপনি এখন আপনার স্ক্রিনে অ্যাপগুলির একটি তালিকা দেখতে পাবেন। তবে আপনার কাজ ধরে রাখুন কারণ আমাদের এখন এসি ব্রিজ পরিষেবাটি ইন্সটল করতে হবে। যা আমাদের অ্যাপের নাম গুলি দেখা যাবে। যে বাক্সটি প্রদর্শিত হবে তাতে কেবল হ্যাঁ চাপুন। এবং কয়েক সেকেন্ড অপেক্ষা করুন।

আপনি সব কাজ সম্পন্ন করেছেন। এডিবি অ্যাপ কন্ট্রোল এখন আপনার সিস্টেমে ব্যবহারের জন্য প্রস্তুত। তাহলে চলুন এখন অ্যান্ড্রয়েড টিভি থেকে কিছু ব্লু টায়ার সরিয়ে ফেলি।

এন্ড্রয়েড টিভিতে পূর্বে থেকে বহাল থাকা অ্যাপস অপসারণের উপায়ঃ

এখন আপনি পরবরতি সেট আপ করতে প্রস্তুত। নেটের ধাপ গুলি অনুসরণ করে আপনি ব্লুটার সরাতে পারেন খুব সহজেই।

১। অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্লুটুয়ার অপসারণের জন্য আপনি দুটি উপায় খুঁজে পেতে পারেন। আপনি আপনার লক্ষ্য খুঁজে পেতে অ্যাপগুলির তালিকা মধ্য দিয়ে সাইকেল করতে পারেন অথবা অ্যাপ থেকে আপনার জন্য ভারী উত্তোলন করতে দেয়ার জন্য নিষ্ক্রিয় করুন বোতামে ক্লিক করুন। প্রথমে পরেরটি চেষ্টা করি। আপনার ডিভাইসে লোটার খুঁজুন এবং নিষ্ক্রিয় করুন বোতামে ক্লিক করুন।

২। ডিপ্লট উইজার্ড শুধুমাত্র বিনামূল্যের সংস্করণে মৌলিক স্তরের অনুমতি দেয় তাই বাম দিকের স্লাইডার থেকে স্পর্শ না করে রেখে প্রয়োগ করুন এ ক্লিক করুন।

৩। সবচেয়ে এখন আপনি টিভিতে থাকা অ্যাপগুলি মাধ্যমে বাছাই করবে এবং ফলাফল গুলিকে পরিমার্জিত করবে। আমার ক্ষেত্রে আমি নিচের স্ক্রিনশটে দেখানো অ্যাপ গুলি দেখতে পাচ্ছি।

৪। আপনার টিভির উপর নির্ভর করে এই তালিকাটি ভিন্ন ভিন্ন হতে পারে। আমি মার্কেট ফিডব্যাক এজেন্টকে সরিয়ে দিতে চাই এবং একসাথে মিউজিক চালাতে চাই তাই আমি সেগুলোকে সিলেক্ট করে রাখবো। আপনি যে অ্যাপগুলিকে টিক চিহ্ন দিয়ে সরাতে চান সেগুলো ছেড়ে দিন এবং নিচে ডান দিকে ড্রপডাউন মেনুতে ক্লিক করুন।

৫। প্রদর্শিত ড্রপডাউন মেনু থেকে আনইন্সটল নির্বাচন করুন। আপনি যদি একটি সরাতে না চান তাহলে নিষ্ক্রিয় নির্বাচন করুন। যাইহোক আমি আনইন্সটল নির্বাচন করব। এটিতে ক্লিক করুন এবং তারপর আবেদন করুন।

৬। আপনি এখন একটি পপ আপ দেখতে পাবেন। যেখানে আপনাকে প্রক্রিয়াটি চালিয়ে যেতে হ্যাঁ বোতাম ক্লিক করতে হবে।

৭। এটিকে ব্যাকআপ নেওয়া বা না নেওয়ার ব্যাপারটা আপনার উপর নির্ভর করে। আমি হ্যাঁ চাপার পরামর্শ দিচ্ছি এবং কোন সমস্যা হলে তা করার পরামর্শ দিচ্ছি।

৮। সব সম্পন্ন করেছেন। আপনি নিশ্চিতকরণ বক্স পপ আপ দেখতে পাবেন। এবং আপনার আগে থেকে ইন্সটল করা অ্যাপ গুলি এখন সরানো হয়েছে।

 আপনার অ্যান্ড্রয়েড টিভি থেকে ব্লোটুয়ার এবং অপ্রয়োজনীয় প্রি ইন্সটল করা অ্যাপগুলি সরানো খুব সহজ। আপনি যদি নিজের পছন্দের অ্যাপগুলিকে সরিয়ে দিতে চান তাহলে আপনি কেবল পুরো অ্যাপের তালিকার মধ্যে ফলো করতে পারেন এবং যা খুশি তা সরিয়ে ফেলতে পারেন। যাই হোক আমি সুপারিশ করছি যে আপনি সংবেদনশীল কিছু মুছে ফেলবেন না। এটি টিভির ও এস ভেঙে দিতে পারে। এখন চালিয়ে যান এবং সমস্ত এন্ড্রয়েড টিভি লট ওয়ার থেকে মুক্তি পান।



এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪